করোনার আঁচে দমদম সেন্ট্রাল জেল ধুন্ধুমার; পুলিশ-বন্দি সংঘর্ষ; হত অন্তত ১ | The Background

Tuesday, October 27, 2020

Contact Us

Google Play

করোনার আঁচে দমদম সেন্ট্রাল জেল ধুন্ধুমার; পুলিশ-বন্দি সংঘর্ষ; হত অন্তত ১

The Background, কলকাতা:

আপডেটেডঃ

করোনা আতঙ্ক। তারই জেরে রণক্ষেত্র দমদম কেন্দ্রীয় সংশোধনাগার। শনিবার সকাল থেকেই । জেলের ভিতরে আগুন লাগিয়ে মই এনে পাঁচিল টপকে পালাবার চেষ্টা কোন কোনও বন্দি। গুলিতে নিহত অন্তত ১ জন।  অন্য এক সূত্রে জানানো হচ্ছে মৃতের সংখ্যা ৩। আহত বেশ কয়েকজন। কারারক্ষীর হাত থেকে রিভলবার কেড়ে নিয়ে কারা চত্বরে দাপিয়ে বেড়ালো বন্দি।

বিকেলের প্রতিবেদন

অসমর্থিত সূত্রে জানা গেছে, কয়েকজন নাকি পালিয়েও গেছেন। কাঁদানে গ্যাসের শেল ফাটানো  হয়েছে।  শূন্যে গুলিও চলেছে। রাজ্য কারা দফতর শুক্রবার সিদ্ধান্ত নেন, কোভিড-১৯ ভাইরাসে যাতে বন্দিরা আক্রান্ত না হন, সেজন্য সাময়িকভাবে আত্মীয়স্বজনদের সাথে সাক্ষাৎকার বন্ধ রাখা হবে। গাফিলতি এটাই যে এই সিদ্ধান্ত বন্দিদের মধ্যে সঠিকভাবে জানানো হয়নি। না হলে এই অনভিপ্রেত সংঘর্ষ হতনা বলে অনুমান করা হচ্ছে।

এখন পরিস্থিতি অগ্নিগর্ভ। জেলের মধ্যে ব্যাপক ভাঙচুর হয়েছে। প্রচুর ইট-পাটকেল ছুঁড়েছে বন্দিরা। জেলের একটা অংশ বন্দিদের দখলে। কিছু অংশে পুলিশ-র‍্যাফ সহ পোঁছেছে। কয়েকজন আহতকে বের করে নিয়ে আসা হচ্ছে। ২ জনের অবস্থা খুবই আশঙ্কাজনক।

আমাদের প্রতিনিধি জানাচ্ছেন, সাক্ষাৎ বন্ধের প্রতিবাদে এ দিন সকাল থেকে বিক্ষোভ দেখাতে শুরু করেন বন্দিরা। তাদের প্যারোলে ছাড়ার দাবী জানাতে থাকেন। জেল কর্তৃপক্ষ এবং বন্দিদের মধ্যে বচসা শুরু হয়। কিছু ক্ষণের মধ্যেই তা সংঘর্ষের আকার নেয়।

 

 

 

 

Facebook Comments