অচলাবস্থা কাটল; ধর্মঘট তুললেন জুনিয়ার ডাক্তাররা | The Background

Sunday, September 19, 2021

Contact Us

Google Play

Breaking News

অচলাবস্থা কাটল; ধর্মঘট তুললেন জুনিয়ার ডাক্তাররা

The Background, কলকাতাঃ    অবশেষে দীর্ঘ সাত দিন পর অচলাবস্থা কাটল। ধর্মঘট তুলে নিলেন রাজ্যের সরকারি হাসপাতালগুলির জুনিয়ার ডাক্তাররা। বিকেল চারটের কিছু পরে নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে দীর্ঘ বৈঠকের পরে বরফ গলে। সন্ধ্যা সাড়ে পাঁচটা নাগাদ ধর্মঘট তুলে নিলেন জুনিয়র ডাক্তাররা। মুখ্যমন্ত্রী বৈঠকে উপস্থিত ৩০ জন প্রতিনিধিকে প্রতিশ্রুতি দেন, নিরাপত্তার বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হবে।

বিকেল তিনটেয় বৈঠক শুরুর কথা থাকলেও সকালেই এই বিষয়ে একটু অনিশ্চয়তা দেখা দেয়। আন্দোলনকারীদের দাবি মতো সরকার প্রথমে টেলিভিশন এবং সোশ্যাল মিডিয়ায় গোটা বৈঠকের লাইভ টেলিকাস্ট করতে সম্মত ছিল না। পরে অবশ্য এই দাবী তারা মেনে নেয়।

জুনিয়র ডাক্তাররা ১২ দফা দাবী পেশ করেন মুখ্যমন্ত্রীকে। প্রতিনিধিদের মধ্যে অনেকেই এই দাবীগুলি বিস্তারিতভাবে বলেন বৈঠকে। গিভান্স সেল, হাসপাতালে পুলিশের সংখ্যা বৃদ্ধি প্রমুখ।

তবে ঘটনার দিন ঠিক কি ঘটেছিল, সেই নিয়ে এখনও বেশকিছু ধোঁয়াশা রয়েছে। দুই লরি ভর্তি দু’শো জন লোক ঢুকেছিল-এই তথ্যে কোন গোঁজামিল আছে কিনা তা অনেকেই খতিয়ে দেখার কাজ করছেন। বিভিন্ন সূত্র থেকে যেটুকু বোঝা যাচ্ছে তাতে জুনিয়ার ডাক্তারদেরও ক্লিনচিট দেওয়া যাচ্ছেনা।

Facebook Comments